চুল পড়া কমাতে পেয়ারা পাতার ব্যবহার

নারী বা পুরুষ— উভয়ের জন্যই চুলের সৌন্দর্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ, স্বাস্থ্যজ্জ্বল সুন্দর চুল সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের ওপরেও প্রভাব ফেলে। চুল পড়ার সমস্যা খুবই বিব্রতকর একটি সমস্যা। বর্ষাকালে বাতাসে জলীয় বাষ্প এবং আর্দ্রতার পরিমাণ বেড়ে যাওয়ায় ভিজে চুল সহজে শুকতে চায় না।

দীর্ঘক্ষণ চুলের গোড়া ভিজে থাকায় আলগা হয়ে চুল ঝরে যেতে থাকে। একটি সাধারণ ঘরোয়া পদ্ধতি কাজে লাগিয়ে সহজেই বর্ষাকালে অতিরিক্ত চুল ঝরার হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। এর জন্য চাই মাত্র কয়েকটা পেয়ারা পাতা। শুনতে অবাক মনে হলেও চুল পড়ার সমস্যা সামাধানে পেয়ারা পাতা অতুলনীয়।

৫-৬টি পেয়ারা পাতা একটি পাত্রে ৩-৪ কাপ পরিষ্কার পানি দিয়ে অন্তত ২০ মিনিট সেদ্ধ করে নিন। এর পর এই গরম পানির সঙ্গে ২ কাপ ঠাণ্ডা পানি মিশিয়ে নিন। এরপর এই উষ্ণ পানি মাথার স্ক্যাল্পে লাগিয়ে ঘণ্টাখানেক রেখে দিন।এক ঘণ্টা পরে মাথা ভাল করে ধুয়ে ফেলুন। ভাল ফল পাওয়ার জন্য রাতে ঘুমানোর আগে এই পদ্ধতিতে চুলের যত্ন নিন। সপ্তাহে অন্তত তিন দিন এই পদ্ধতি কাজে লাগিয়ে চুলের যত্ন নিতে পারলে অতিরিক্ত চুল ঝরার সমস্যা অনেকটাই কমে যাবে, সেই সঙ্গে গজাবে নতুন চুলও।

পেয়ারা পাতায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন যা চুলের স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। পেয়ারা পাতা অবশ্যই মাথার চুল ঝরে যাওয়া কমাতে সাহায্য করবে। সেই সাথে চুল গজাতেও সাহায্য করবে। পেয়ারা পাতার রস চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে।

About admin

Check Also

‘আগের চেয়ে ভালো’ পেস আক্রমণ

দলে এখন পেস বোলারের অভাব নেই কোনো। নিউজিল্যান্ড সফরে এবার বাংলাদেশ দলের সঙ্গী সাতজন পেসার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *